রামগঞ্জে সড়ক নির্মান কাজে ধীরগতি, জনদূর্ভোগ চরমে - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, 12 November 2019

রামগঞ্জে সড়ক নির্মান কাজে ধীরগতি, জনদূর্ভোগ চরমে


রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে পৌর শহরের রামগঞ্জ মধ্য বাজার থেকে কাঁচাবাজার, মাছবাজার হয়ে হাসপাতাল সড়কের নির্মান ও পানি নিস্কাশনের জন্য বাজারে ড্রেন নির্মানের কাজ অনেকটাই কচ্ছপ গতিতে করছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আহসান এন্টারপ্রাইজ। এতে চরম ভোগান্তি পোহাচ্ছে পৌরবাসী সহ স্কুল কলেজ গামী ছাত্র-ছাত্রীরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ছে হাসপাতালে আগত রোগী ও রোগীর স্বজনরা। 


ভুক্তভোগীদের মধ্যে কয়েকজন পথচারী ও ব্যবসায়ী জানান, বাজারের পয়নিস্কাশনে ড্রেন নির্মানের জন্য গত ৪/৫ মাস ধরে রাস্তা খোঁড়াখুঁড়ি করে রেখেছে। কাজের তেমন কোন অগ্রগতি না থাকায় এবং সড়কে পানি, ময়লা, আবর্জনা ও কদ্যমাক্ত পূর্ন হওয়ায় সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটিতে উপজেলার বড় মাছবাজার ও পৌরসভার একমাত্র কাঁচাবাজার হওয়াতে মানুষের নিত্যদিনের দূর্ভোগ যেন কমতি নেই। এ অবস্থায় দ্রুত কাজ শেষ করার জোর দাবী জানান পৌরবাসী। 

পৌরসভা সূত্রে জানা যায়, বিশ্ব ব্যাংকের অর্থায়নে কয়েক দফায় প্রকল্পটিতে পানি নিস্কাশনের জন্য  মোট ৮ শত মিটার ড্রেন, প্রায় ২ কিঃ মি সড়ক, ৬ কিঃ মিঃ সড়ক বাতি স্থাপন করার কথা রয়েছে। প্রকল্পে নির্মান কাজে বরাদ্দ মোট ৪ কোটি ১৯ লক্ষ টাকা। ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক আহসান হাবিব অরুনকে ম্যানেজ করে প্রকল্পটির নির্মান কাজ করছেন একজন পৌর আওয়ামীলীগ নেতা। 

এ ব্যাপারে জানতে চাইলে পৌর আওয়ামীলীগ নেতা ও ঠিকাদার আকবর হোসেন জানান  শ্রমিক সংকট থাকায় কাজ শেষ করতে পারছেন না তিনি। তবে অচিরেই শ্রমিক সংকট দূর করে কাজটি সম্পন্ন করবেন বলে জানান। 

পৌরসভার সহকারি প্রকৌশলী দেলোয়ার হোসেন জানান, দ্রুত কাজ শেষ করতে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানকে তাগিদ দিচ্ছেন তারা। 

এ ব্যাপারে জানতে চাইলে পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী বলেন, দ্রুত কাজ শেষ করতে আমরা সংশ্লিষ্ট ঠিকাদারকে আমরা এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছি। এ সময়ের মধ্যে ড্রেন নির্মান কাজ শেষ না করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 







No comments:

Post a comment

Post Bottom Ad

Pages