- pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Friday 26 May 2023

রামগঞ্জ পৌর কৃষকলীগের কমিটি বিলুপ্ত না করেই সম্মেলন প্রস্তুত কমিটি! 
সভাপতি আক্ষেপ জানিয়ে এফবিতে পোস্ট
 
নিজস্ব প্রতিবেদকঃ
লক্ষীপুরের রামগঞ্জ পৌর কৃষকলীগের কমিটি বিলুপ্ত না করেই সম্মেলন প্রস্তুত কমিটি ঘোষনা করা নিয়ে সর্বমহলে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। ঝিমিয়ে পড়া কৃষকলীগকে উজ্জিবিত করে দলের দুর্গ তৈরী করা কারীগরদের না জানিয়ে জেলা কমিটি দলীয় গঠনতন্ত্র ভঙ্গ করে সম্মেলন প্রস্তুত কমিটি করেছে বলে তৃণমুলের ত্যাগী নেতা-কর্মীরা জানান। সৃষ্ট ঘটনা নিয়ে পৌরসভাপতি আবুল ফয়েজ রানা তার ফেইজবুক আইড়ি থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় আক্ষেপ জানিয়ে একটি পোস্ট করেছে।
সুত্রে জানায়,রামগঞ্জ পৌর কৃষকলীগের দীর্ঘ সময় কমিটি না থাকায় ২০১৮সালে লক্ষীপুর জেলা কমিটি মুজিব আদর্শের সৈনিক আবুল ফয়েজ রানাকে সভাপতি,ইসমাইল হোসেনকে সাধারন সম্পাদক ও মাছুম গাজীকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট্য পৌর কৃষকলীগের কমিটি অনুমোধন দেয়। কমিটির নেতারা উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কাসেম মাস্টও ও সাধারন সম্পাদক ডা: মঈন উদ্দিন মানিকের পরামর্শে এবং এমপি ডা: আনোয়ার হোসেন খানের দিক নিদের্শনায় পৌরসভাতে কৃষকলীগের দুর্গ তৈরী করতে সক্ষম হয়। কমিটির নেতারা নিজেদের কস্টার্জিত টাকা খরচ করে কেন্দ্র ও জেলা ঘোষিত সকল কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। আবুল ফয়েজের রাজনীতিক দক্ষতা ও অভিঞ্জতায় কাজে লাগিয়ে কৃষকদের স্বার্থ রক্ষা নানা কর্মকান্ড চালিয়ে কৃষকদের অন্তরে কৃষকলীগ স্থান করে নিয়ে এবং সংগঠনের দুর্গ তৈরী করতে সক্ষম হয়েছে। কিন্তু যোগ্য ও দক্ষ ফয়েজ-ইসমাইল কমিটিকে বিলুপ্তি না করেই জেলা কমিটি সম্মেলন প্রস্তুত কমিটি করেছে। এব্যাপারে জানতে চাইলে মুঠোফোনে পৌর কৃষকলীগের সভাপতি আবুল ফয়েজ রানা বলেন, গঠনতন্ত্র অনুযায়ী বর্ধিত সভা ডেকে কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি হোক আর সম্মেলন প্রস্তুত কমিটি হোক করার নিয়ম হলেও জেলা কমিটি কি ভাবে আমাদেরকে কিছুই না জানিয়ে সম্মেলন প্রস্তুত কমিটি দিয়ে। এদিয়ে আবুল ফয়েজ তার নিজস্ব ফেইজবুক আইড়ি থেকে আক্ষেপ জানিয়ে এমপি আনোয়ার খানের দৃষ্টি আকর্ষনের জন্য দেওয়ায় একটি পোস্ট নিয়ে সর্বমহলে আলোচনার ঝড় উঠেছে। পাঠকদের জন্য তা হুবাহুব তুলে ধরা হলোঃ- 
আসসালামু আলাইকুম শ্রদ্ধেয় রামগঞ্জের  এমপি মহোদয় ডঃ আনোয়ার খানের দৃষ্টি আকর্ষণ করছি রামগঞ্জের উপজেলা কৃষক  লীগের সভাপতি আবুল কাশেম মাস্টার। ও পৌরসভা কৃষক লীগের সভাপতি আমি আবুল ফয়েজ রানা। আজকে আমরা  রামগঞ্জের কৃষক লীগের পক্ষ থেকে নেতৃত্ব দিয়ে আসছি ।কখনো আপনার কাছে আমরা কোনদিন কিছু চাইনি বিশেষ করে আমি আবুল ফয়েজ ৯ মাস পর পর দেশে যাইয়া দল চালাইয়া নিজের পকেটের টাকা খরচ কইরা প্রোগ্রাম মিটিং মিছিলে সব সময় সম্পৃক্ত ছিলাম। আমাদের কোন খারাপ রেকর্ড আপনার কাছে দেওয়া আছে কিনা আমার জানা নেই। তবে বর্তমানে এই সুন্দর সাজানো এই রামগঞ্জ কৃষক লীগটা কে বিতর্কিত করার জন্য যারা উঠে পড়ে লেগেছে। শুনেছি কিছু  দুষ্কৃতিকারী কুচকী কৃতি মহল দলের ভিতরে ফাটল সৃষ্টি করার জন্য কাদা ছোড়াছুড়ি করার জন্য তারা উঠে পড়ে লেগেছে। তাদেরকে বাদ দিয়ে মনগড়া কমিটি করা হলে তা আগামী দিনের নির্বাচনে সুফল বইয়ে আনবে না। আমি আশা করবো পুরনো কমিটি সম্প্রীতিক্রমে আলোচনা সম্পর্কে উভয় কমিটি মতামতে পুরনো নতুন ত্যাগী ও শেখ হাসিনার সৈনিকদেরকে নিয়ে  কমিটি সাজানো হোক এমপি মহোদয়ে দৃষ্টি আকর্ষণ করছি । ধন্যবাদান্তে - সভাপতি আবুল ফয়েজ রানা রামগঞ্জ পৌর কৃষকলীগ।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages