রামগঞ্জে নৌকার মনোনয়ন প্রত্যাশী শামছুল ইসলাম সুমন - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Saturday 4 September 2021

রামগঞ্জে নৌকার মনোনয়ন প্রত্যাশী শামছুল ইসলাম সুমন



নিজস্বপ্রতিবেদকঃ  লক্ষ্মীপুরের রামগঞ্জে সত্য, ন্যায় আর আদর্শের প্রতীক ছিলেন প্রয়াত নূরুল ইসলাম চেয়ারম্যান। ১৯৯১ সাল থেকে ২০১৬ (মৃত্যুর আগ পর্যন্ত) তিনি ছিলেন চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তৎকালীন সময়ে বিএনপি কর্তৃক বারবার হামলা মামলার শিকার হয়ে কারাবরন করেছেন প্রয়াত আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম চেয়ারম্যান। আমৃত্যু তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য হিসাবে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে দলের সকল কর্মকান্ডে সক্রিয় ছিলেন । এক কথায় প্রয়াত আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম চেয়ারম্যান এর শ্রম, ঘাম আর পরিশ্রমের ফসল এঅঞ্চলের আজকের আওয়ামী লীগ। এককথায় রামগঞ্জ উপজেলায় আওয়ামীলীগকে প্রতিষ্ঠিত করতে যে কয়েকজন আবদান রেখেছেন তাদের মধ্যে নূরুল ইসলাম চেয়ারম্যান অন্যতম। চেয়ারম্যান থাকাকালে তিনি চন্ডিপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন করার স্বপ্ন দেখেছিলেন। বাবার স্বপ্ন বাস্তবায়ন করতেই আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চন্ডিপুর ইউনিয়নের চেয়ারম্যান হিসাবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন প্রয়াত নূরুল ইসলাম চেয়ারম্যানের ছেলে শামছুল ইসলাম সুমন।

সুমন নিজেও ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। দ্বায়িত্ব পালন করছেন ঢাকাস্থ টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগ সহ-সভাপতি হিসাবে। এখন চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী। দলীয় সকল কর্মসূচী বাস্তবায়নের মধ্য দিয়ে চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় রয়েছেন শামছুল ইসলাম সুমন। বিভিন্ন দূর্যোগকালীন সময়ে ইউনিয়নবাসীর পাশে থাকতে বাবার নামে তৈরী করেছেন নূরুল ইসলাম ফাউন্ডেশন। অসহায় গরীব, মেধাবী শিক্ষার্থীদের এ ফাউন্ডেশনের মাধ্যমে নিয়মিত ভাবে শিক্ষা বৃত্তি প্রদান করে আসছেন। করোনা কালীন সময়ে গরীব দূ:খীদের মাঝে খাদ্য সামগ্রী, শাড়ি এবং চিকিৎসকদের মাধ্যমে বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করেন আওয়ামীলীগ নেতা শামছুল ইসলাম সুমন।

গতকাল সরেজমিনে ইউনিয়নটির চন্ডিপুর, শুরেরবাগ, উঃ হাজীপুর, ফতেহপুর, রামনগর, কালুপুর, কামার হাট, মাসিমপুর, হরিশ্চর, ফকিরপুর, চাঙ্গিরগাঁ, বকুলতলাসহ অন্যান্য এলাকায় গেলে এলাকাবাসী জানায়, আওয়ামী লীগের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে ছিলেন শামছুল ইসলাম সুমন এর বাবা প্রয়াত নূরুল ইসলাম চেয়ারম্যান। বাবার মতই মানুষের সুখে দুঃখে সব সময় পাশে এসে দাঁড়ান শামছুল ইসলাম সুমন। স্থানীয় আওয়ামী লীগ ও ইউনিয়নবাসী প্রয়াত নূরুল ইসলাম চেয়ারম্যান ও তার পরিবারের কাছে দায়বদ্ধ। তাই আগামী দিনে চন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে শামছুল ইসলাম সুমন কে চায় চন্ডিপুর ইউনিয়নবাসী।
বাংলাদেশ আওয়ামীলীগ থেকে চন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী শামছুল ইসলাম সুমন  লক্ষ্মীপুর প্রতিবেদককে  বলেন, বাবার স্বপ্ন ছিল এ ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপন্তর করার। তাই বাবার স্বপ্ন বাস্তবায়নে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও দুর্নীতিসহ সকল অপরাধ সমাজ থেকে দূর করে চন্ডিপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে রুপান্তর করতে চাই। এসময় তিনি আরো বলেন, দল থেকে মনোনয়ন ফেলে বিপুল ভোটে নির্বাচিত হবেন তিনি।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages