লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান টিপুসহ নতুন করোনা আক্রান্ত ২৫ জন, জেলায় মোট ১৩১১ জন - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, 27 July 2020

লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান টিপুসহ নতুন করোনা আক্রান্ত ২৫ জন, জেলায় মোট ১৩১১ জন



লক্ষ্মীপুরে উপজেলা চেয়ারম্যানসহ নতুন করে ২৫ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ হয়েছে। জেলায় মোট ১৩১১ জন আক্রান্ত, সুস্থ হয়েছেন ১০৫৮ জন। গত ২৪ ঘন্টায় লক্ষ্মীপুরে ৬৬টি নমুনা পরীক্ষা হয়েছে এতে ২৫ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে সদরে ১৯ জন, রায়পুরে ২ ও রামগঞ্জে ৪ জন।

এছাড়া করোনা উপসর্গে জেলায় মারা গেছে ৭৪ জন যার মধ্যে করোনা ভাইরাসে মারা গেছেন ৩০ জন। ২৬ জুলাই রাতে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানা গেছে।

উপজেলা চেয়ারম্যান সালাউদ্দিন টিপু করোনায় আক্রান্ত:
লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত কয়েক দিন থেকে তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। এর পূর্বে সালাহ উদ্দিন টিপুর পিতা লক্ষ্মীপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের করোনায় আক্রান্ত হন।

সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপুসহ তার পরিবারের ১১ জনের সম্প্রতি করোনা পরীক্ষার জন্য নমুনা দেওয়া হয়। ২৬ জুলাই রবিবার শুধু টিপুর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। গত কয়েক দিন থেকে তিনি জ্বর আক্রান্ত ছিলেন এবং বর্তমানে তিনি নিজ বাসায় হোম আইসোলেশনে রয়েছেন।

স্বাস্হ বিভাগ সুত্রে জানা যায়, জেলায় এ পর্যন্ত দু’জন ইউপি চেয়ারম্যানসহ কভিড-১৯ এ আক্রান্ত হয়ে সরকারীভাবে মারা গেছেন মোট ৩০ জন। তবে করোনা উপসর্গ নিয়ে এ পর্যন্ত মারা গেছেন ৭৪ জন।
তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে রয়েছেন,জনপ্রতিনিধি, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, আনসার, সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ প্রকৌশলী ও ব্যাংকার।

নতুন আক্রান্ত ২৫
রবিবার লক্ষ্মীপুর জেলায় নতুন করে ২৫ জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ হওয়ার খবর জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় সরকারী হিসেবে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৩১১ জন এবং জেলায় মোট মারা গেছেন ৩০ জন।

লক্ষ্মীপুর জেলায় মোট আক্রান্ত ১৩১১ জনঃ
২৬ জুলাই রাতে জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে নতুন ২৫ জন কোভিড-১৯ রোগী সনাক্ত বলে জানানো হয়। গত ২৪ ঘন্টায় মোট ৬৬ টি টেস্ট সম্পন্ন হয় এতে ২৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৩১১জন। মোট সুস্থ হয়েছেন ১০৫৮ জন।

এর মধ্যে সদর উপজেলায় নতুন ১৯ সহ সর্বোচ্চ মোট ৭৬৪ জন, রায়পুরে নতুন ২ সহ মোট ১১৭ জন, রামগঞ্জে নতুন ৪ সহ মোট ১৯৩ জন, কমলনগরে নতুন ০ জন সহ মোট ১৭৫ জন ও রামগতিতে নতুন ০ জন সহ ৭৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ১০৫৮ মোট মৃত ৩০, বর্তমানে চিকিৎসাধীন আছেন ২২৩ জন। জেলায় মোট টেস্ট করা হয় ৭৭৮৬ এতে ৬৪৭৫টি নেগেটিভ হয়, পজিটিভ হয় ১৩১১জন।

জেলায় মোট মৃত ৩০জনঃ
এ নিয়ে জেলায় সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩০ জন। তাছাড়া করোনা উপসর্গের বিভিন্ন লক্ষণ নিয় লক্ষ্মীপুর জেলায় প্রায় ৭৪ জন মারা গেলেও তাদের নমুনা সংগ্রহের পর ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর ৪ করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

স্বাস্থ্যবিধি মেনে চলুন-ডিসি:
২৬ জুলাই দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, বিনা প্রয়োজনে ঘর থেকে না বেড়োনোর জন্য সকলকে বলা হয়। সুরক্ষিত থাকতে সবাই এক জন অন্য জন থেকে কমপক্ষে তিন ফিট দুরত্ব বজায় রেখে চলাচল সহ সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং খোলা বাতাসে হাঁচি কাশি না দেয়া সহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশ দেয়া হয়।

সর্দি, জ্বর, কাশি ও শ্বাসকষ্ঠসহ অন্য যেকোনো শারীরিক সমস্যা হলে নিকটস্থ হাসপাতালের হট নাম্বারে যোগাযোগ করুন।
লক্ষ্মীপুর সদর হাসপাতাল ০১৭৩০৩২৪৭৭৩,
কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ০১৭৩০৩২৪৮৫৬,
রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ০১৭৩০৩২৪৮৫৭,
রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ০১৭৩০৩২৪৮৫৮,
রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ০১৭৩০৩২৪৮৫৯,

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages