কুড়িগ্রামের ডিসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 15 March 2020

কুড়িগ্রামের ডিসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত



নিউজ প্রতিদিনখবর ডেস্কঃ   
অবশেষে মধ্যরাতে বাড়ি থেকে সাংবাদিককে তুলে নিয়ে আটক ও পরে মোবাইল কোর্টে এক বছরের কারাদণ্ড দেওয়ার ঘটনায় কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীনকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  একইস‌ঙ্গে তার বিরু‌দ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হ‌চ্ছে।

রোববার (১৫ মার্চ) দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানান।

এর আগে সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ঘটনার তদন্ত প্রতিবেদন আমার কাছে আসলে যাচাই করে একটা সিদ্ধান্ত হয়ে যাবে ইনশাআল্লাহ। একটা পদক্ষেপ আমরা গ্রহণ করব। দুপুরের পর হয়তো যে সিদ্ধান্ত নেয়ার আমরা নিতে পারব।  তবে আমরা কী সিদ্ধান্ত নেব সেটা আগেই বলা যাবে না। কাউকে তো বিচারের আগে শাস্তি দিতে পারি না।

তিনি জানান, এ ঘটনায় শক্ত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। সাংবাদিক আরিফকে দায়মুক্ত করতে কাজ করা হচ্ছে। এর মধ্যে তার জামিন হয়েছে। 

প্রসঙ্গত গত শুক্রবার মধ্যরাতে বাড়ি থেকে ধরে নিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে এক বছরের কারাদণ্ড দেন জেলা প্রশাসন। এ ঘটনায় সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। পরে শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ রংপুর বিভাগীয় কমিশনারকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। রংপুরের বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম তদন্তের দায়িত্ব দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানাকে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages